বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট ব্লাস্ট সিলেট ইউনিটের মানববন্ধন

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ৬:৩৩ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯ | আপডেট: ৬:৩৪:পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

সিলেটের নিউজঃ
কর্মক্ষেত্রে দূর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকের যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিতসহ আহত শ্রমিককের পুনর্বাসনে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিস ট্রাস্ট ব্লাস্ট সিলেট ইউনিটের উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সিলেট জেলা জজ আদালতের প্রাঙ্গনে সকাল ১১ টায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ বিদ্যমান শ্রম আইনে যে পরিমান ক্ষতিপূরণের অর্থ নির্দিষ্ট করা আছে, তা বর্তমান সময়ের পেক্ষাপটে ও বাস্তবায়নের নিরিখে আদৌ যথাযথ নয়। এই মর্মান্তিক অগ্নিকান্ডের ৭ বছর হয়ে গেলেও এখনো কর্মক্ষেত্রে দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকের ক্ষতিপূরণ প্রদানে নূন্যতম মানদন্ড নির্ধারন করা হয়নি। মানুষের নিরাপত্তা বিধান করা রাষ্ট্রের দায়িত্ব। বক্তারা তাজরিন গার্মেন্টস এর ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক শ্রমিক নিহত আন্তর্জাতিক মানদন্ড বিবেচনা করে ব্লাস্ট শ্রমিকের যথাযথ ও ক্ষতিপূরণ প্রাপ্তি এবং শ্রম আইনের বিধান সংশোধনের দাবি জানান ও কতিপয় সুপারিশ উপস্থাপনা করা হয়।
ব্লাস্ট সিলেট ইউনিটের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মো.জামিলুল হক জামিল এর সভাপতিত্বে ও ইউনিট কো-অর্ডিনেটর মো.ইরফানুজ্জামান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন, স্টাফ ল’ ইয়ার শরিফা বেগম, এডভোকেট রাশিদা সাইদা লাকি,এডভোকেট মো. রাজ উদ্দিন প্রমূখ। এসময় মানববন্ধন কর্মসূচিতে বিজ্ঞ আইনজীবী সহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি