ব্লাস্ট সিলেট ইউনিটের বিনামূল্যে আইনী পরামর্শ প্রদানে লিগ্যাল এইড ক্যাম্প অনুষ্ঠিত

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯ | আপডেট: ২:৪৯:অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

সিলেটের নিউজঃ
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট ইউনিট কর্তৃক আয়োজিত দরিদ্র অসহায় বিশেষ করে সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে সচেতনতামূলক পরামর্শসহ আইনি সহযোগিতা প্রদানের জন্য ”লিগ্যাল এইড ক্যাম্প” দিনব্যাপী গতকাল ১অক্টোবর মঙ্গলবার দক্ষিন সুরমা উপজেলাধীণ মোগলাবাজার হাজী মো.রাজা চৌধুরী হাইস্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। ব্লাস্ট এর প্যানের ল‘ ইয়ার মো.আব্দুস শহিদ এর সঞ্চালনায় ও ব্লাস্ট ও সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো.জামিলুল হক এর সভাপতিত্বে ব্লাস্ট সিলেট ইউনিটের কো-অর্ডিনেটর এডভোকেট মো.ইরফানুজ্জামান চৌধুরীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দক্ষিন সুরমা উপজেলার নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজী মো.রাজা চৌধুরী হাইস্কুল স্কুলের প্রতিষ্ঠাতা ম্যানেজিং কমিটির সভাপতি সানাওর আলী সোনা মিয়া, ব্লাস্টের স্টাফ ল‘ ইয়ার এডভোকেট শরিফা বেগম, জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক শাহীন আহমদ, ব্লাস্টের ডিপিও জেপিআর সত্যজিৎ কুমার দাস, ব্লাস্টের ডিপিও এডিসিবি বদিয়ার রহমান, আমরাই পারি জোটের সচিব সাবিহা সুলতানা, ব্লাস্টের প্যানেল ল‘ ইয়ার রাহিমা আক্তারী রিমা, স্কুলের প্রধান শিক্ষক রান্টু রঞ্জন রায়, দক্ষিন সুরমা উপজেলার স্বাস্থ্য পরিদর্শক সায়েকুল ইসলাম, মোগলা বাজার থানার ভারপাপ্ত কর্মকর্তা মো.আক্তার হোসেন, ব্লাস্টের ফিন্যান্স অফিসার সঞ্জু বীর রায়, ব্লাস্টের ক্লার্ক বিপ্লব চন্দ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, কিভাবে সুবিধা বঞ্চিত মানুষেরা তাদের অধিকার সর্ম্পকে আইনি পরামর্শসহ আইনি সহযোগিতা প্রদান করা যায়, সে ব্যাপারে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। আইনগত সহায়তা প্রাপ্তির অধিকার একটি সাংবিধানিক অধিকার। বাংলাদেশের সংবিধানে ধনী বা আর্থিক সামর্থ্যবান নাগরিকদের পাশাপাশি দরিদ্র, অসহায় ও সুবিধাবঞ্চিত নাগরিকদের ন্যায় বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা হয়েছে। বর্তমানে প্রত্যেক জেলা লিগ্যাল এইড অফিসে একজন করে সিনিয়র সহকারী জর্জ/সহকারী জর্জকে লিগ্যাল এইড অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এবং তারা আইনগত সহায়তা প্রদান করে যাচ্ছেন।
অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নাটিকা প্রদর্শন ও ভিডিও প্রদর্শনের মাধ্যমে তাদের অধিকার বিষয়ে সচেতনা করা হয় ও বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি।