রোটারী ক্লাবের বেসিক এডুকেশন এন্ড লিটারেসি সেমিনার অনুষ্ঠিত

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯ | আপডেট: ১০:১৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

সিলেটের নিউজঃ
রোটারি ক্লাব অব সিলেট গার্ডেন সিটি, রোটরি ক্লাব সিলেট কসমোপলিটন ও রোটারি ক্লাব অব সিলেট মহানগরের যৌথ উদ্যোগে বেসিক এডুকেশন এন্ড লিটারেসি সেমিনার গত ২৬ সেপ্টেম্বর শুক্রবার সন্ধায় নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ফাস্ট ডিস্টিক্ট সেক্রেটারী মাহবুব সোবহানী চৌধুরী সভাপতিত্বে ক্লাব সার্ভিস ডাইরেক্টর আব্দুল্লাহ আল মামুন ও চীফ সার্জেন্ট এন্ড আর্মস মো.্আনোয়ার হোএের যৌথ সঞ্চালনায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশেরন মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান বিভিন্ন অধিবেশনে বিভক্ত ছিল এবং এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান সি আই পি হেলেনা জাহাঙ্গীর। বক্তব্যে তিনি বলেন,সমাজ, দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধতা নিয়ে রোটারিয়ানদেরকে কাজ করতে হবে। রোটারিয়ানরাই পারে একটা সমাজকে আলোকিত করতে। রোটারিয়ানদের ভেতরে অন্যরকম শক্তি আছে, ঐক্যবদ্ধ এবং শৃখলাবদ্ধ হয়ে সমাজ উন্নয়নে তারা কাজ করে। মানবতার কল্যাণ সাধনই তাদের সার্বক্ষণিক চিন্তা, যা তাদের হৃদয়কে অনুপ্রেরণা দেয়। তিনি শিশুদের নৈতিক শিক্ষা অর্জন করে এবং পূতিগত শিক্ষা থেকে বের হয়ে কারিগরি শিক্ষার অর্জন করে বৃহত্তরভাবে সমাজ ও দেশের তথা মানবতার উন্নয়ন কাজ করতে রোটারীয়ানদের শিশুদের অভিবাবকদের প্রতি আন্তরিক সচেতনতা জোর দেওয়ার পাশাপাশি তাদের যোগ্যতা এবং সর্বোপরি মানুষের কল্যাণে তাদের গড়ে তোলার আহবান জানান।
রোটারি ক্লাব অব গার্ডেন সিটির প্রেসিডেন্ট রোটারিয়ান আব্দুস সামাদ নজরুল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব সিলেট কসমোপলিটন এর প্রেসিডেন্ট রোটারিয়ান মামুনুর রশিদ ও রোটারি ক্লাব সিলেট মহানগরের প্রেসিডেন্ট সৈয়দ মোস্তফা আহমদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এক্্িরকিউটিভ ডিসিক্ট সেক্রেটারি সেলিম খান, রোটারী ক্লাব অব সিলেট মহানগরের চার্টার প্রেসিডেন্ট প্রফেসর সালেহ আহমদ ,ডেপুটি গভর্ণর পিপি ওয়াহিদুর রহমান ওয়াহিদ,এসিস্ট্যান্ট গভর্ণর পিপি হানিফ মোহাম্মদ, এসিস্ট্যান্ট গভর্ণর পিপি সাহেদ হোসাইন, রোটারিয়ান পিপি কপিল উদ্দিন বাবলু।
আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ক্লাব এডভাইজার রোটারিয়ান সৈয়দ আশরাফ আহমদ, এসিস্ট্যান্ট গভর্ণর রোটারিয়ান জাকারিয়া ইফতেখার শামীম, রোটারিয়ান প্রফেসর এম এ বায়েছ, পিপি ইফতেখার হোসাইন মঞ্জু, পিপি রোটারিয়ান মোঃ তোফায়েল আহমদ, প্রেসিডেন্ট ইলেক্ট আব্দুল জলিল মল্লিক, প্রেসিডেন্ট ইলেক্ট কামরুল ইসলাম,ুসেক্রেটারি মঈনুল ইসলাম, সেক্রেটারি রোটারিয়ান জামাল উদ্দিন, রোটারিয়ান ডা.সুমনা ইসলাম, রোটারিয়ান মশরুরু মুন্না, রোটারিয়ান নজরুল ইসলাম খছরু, রোটারিয়ান খালেদ আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান এম এ কাইয়ুম।