শিশুর প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরেসনে করনীয় শীর্ষক কর্মশালা সবাইকে শিশু নির্যাতন বন্ধের জন্য দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে ———————–এম কাজী এমদাদুল ইসলাম

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯ | আপডেট: ১:৪১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯

সিলেটের  নিউজঃ
সিলেট জেলা প্রশাসক এম কাজী ইমদাদুল ইসলাম বলেছেন, সবাইকে শিশু নির্যাতন বন্ধের জন্য দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সমাজের সবার মানসিকতার পরিবর্তনের জন্য ব্যাপক সচেতনতামূলক কাজ করা প্রয়োজন। শাস্তি প্রত্যক্ষভাবে শিশুর স্বাস্থ্যের ক্ষতি করে, পরোক্ষভাবে শিশুর মানসিকতাকে বিপর্যস্ত করে। তাদের শিক্ষা ও বুদ্ধিবৃত্তিক বিকাশেও এর বড় ধরনের নেতিবাচক ভূমিকা আছে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানে শিশুদের শাস্তিমুক্ত ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট সিলেট জেলা শাখা আয়োজিত সোমবার দুপুরে নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে শিশুর প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসনে করনীয় শীর্ষক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে অনুষ্ঠানের ১ম পর্বে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। সিলেট জেলা বারের সভাপতি এডভোকেট জামিলুল হক এর সভাপতিত্বে ও ব্লাস্ট এর উপ-পরিচালক এডভোকেসী এন্ড কমিউনিকেশন মাহবুুবা আক্তার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, ব্লাস্ট সিলেট ইউনিটের কো-অর্ডিনেটর এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী। অনুষ্ঠান বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন, প্রফেসর কাজী ফারুক আহমদ, এডভোকেট তাজুল ইসলাম, এডভোকেট মো.আমিরুল হক,সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী,ূ মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ও ভিকটিম সাপোর্ট সেন্টারের ইনচার্জ রাখী রানী দাশ, ব্লাস্ট এর প্রোগ্রাম ম্যানেজার শাকিল মাহমুদ চৌধুরী, প্রমুখ। কর্মশালায় সরকারী ও বেসরকারী প্রতিনিধি এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।