রোটারি ক্লাব অব সিলেট কসমোপলিট’র জাতীয় শোক দিবসে উপলক্ষে আলোচনা সভা

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯ | আপডেট: ৪:০৬:অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

 

সিলেটের নিউজঃ

বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোটারি ক্লাব অব সিলেট কসমোপলিটনের উদ্যোগে গতকাল ২৯ আগস্ট বুহস্পতিবার সন্ধায় নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স রুমে এক আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ক্লাবের প্রেসিডেন্ট মামুনুর রশিদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পিডিজি রোটারিয়ান শহিদ আহমেদ চৌধুরী। পিপি কফিল উদ্দিন বাবলুর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিস্টিক্ট সেক্রেটারী পিপি নীরেশ চন্দ্র দাশ, এক্্িরকিউটিভ ডিসিক্ট সেক্রেটারি সেলিম খান,ডেপুটি গভর্ণর পিপি ওয়াহিদুর রহমান ওয়াহিদ,এসিস্ট্যান্ট গভর্ণর পিপি হানিফ মোহাম্মদ, পিপি সাহেদ হুসাইন, পিপি শামসুল হক দিপু। আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, েেরাটারি ক্লাব অব গার্ডেন সিটির প্রেসিডেন্ট আব্দুস সামাদ নজরুল,পিপি ইফতিয়াক হোসেন মঞ্জু, রোটারিয়ান ডা.শরীফ শাহরিয়ার চৌধুরী, রোটরিয়ান খালেদ আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন স্বপ্ন দেখেছিলেন এদেশের মানুষের জন্য একটি স্বাধীন ভূ-খন্ড এবং এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি আর সেই লক্ষ্য অর্জনে তিনি সারা জীবন সংগ্রাম করে গিয়েছেন। তার হাত ধরেই এদেশের মানুষ স্বাধীনতা লাভ করেছে। মাটি ও মানুষকে নিয়েই জাতির পিতা আজীবন কাজ করে গিয়েছেন। বঙ্গবন্ধু এই স্বপ্ন দেখছিলেন বলেই আজ সোনার বাংলা গড়া সম্ভব হয়েছে।
আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের শাহাদৎ বরণকারী ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের রূহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
শুরুতে পরিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান নাজমুল ইসলাম এবং শান্তি নিকেতন স্কুল, সিটি মডেল স্কুল, মেটোপলিটন প্রি ক্যাডেট স্কুল ও বিয়ানী বাজার লোকমান চৌধুরী একাডেমী স্কুলে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ ৪টি স্কুলের কর্মকর্তাদের মধ্যে মুক্তিযুদ্ধের বই তুলে দেন। বিজ্ঞপ্তি