বাংলাদেশ হোমিওপ্যাথি মেডিসিন এসোসিয়েশনের শীর্ষক কর্মশালা হোমিওপ্যাথিক ঔষধ চিকিৎসা একটি প্রাচীন ও জনপ্রিয় চিকিৎসা ¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬¬———————————————–মেয়র

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, মে ২৩, ২০১৯ | আপডেট: ২:০২:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

সিলেটের  নিউজঃ
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো.আরিফুল হক চৌধুরী বলেছনে হোমিওপ্যাথি সফলতা ও চূড়ান্ত পর্যায়ে এসে গেছে। হোমিওপ্যাথিক ঔষধ চিকিৎসা একটি প্রাচীন ও জনপ্রিয় চিকিৎসা। হোমিওপ্যাথি চিকিৎসা জনপ্রিয়তা পেয়েছে কারণ এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এলোপ্যথিক চিকিৎসার আগে মানুষ হোমিওপ্যাথি চিকিৎসা, হারবাল চিকিৎসা ও ভেষজ চিকিৎসার প্রতি নির্ভরশীল ছিল। বর্তমান বিশ্বে হোমিওপ্যাথি চিকিৎসা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। তিনি সিটি কর্পোরেশনের পক্ষ থেকে হোমিও চিকিৎসা সম্প্রসারনের আশ্বাস প্রদান করেন।
তিনি গত বুধবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেল এর সম্মেলন কক্ষে বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন ও মেডিসিনাল প্লান্টস এন্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমৌশন কাউন্সিল এর যৌথ উদ্যোগে শীর্ক কর্মশালা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বাংলাােদশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল ডা.মো.আলী হোসেন এর সভাপতিত্বে এবং ডা.শরীফ শাহরিয়ার চৌধুীরর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় রেজিস্ট্রার কাম সেক্রেটারী ডা. মো.জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের গভনিং বডির সদস্য শামীম আহমদ, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-৩ সুষমা সুলতানা রুহি, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য ডা.আব্দুল হক.বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য, জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মো.ইমদাদুল হক, জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা.এমএ মোজাহিদ খান, বাংলাােদশ হোমিওপ্যাথিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোেিসয়শনের সহ-সভাপতি ডা.মাহবুব হাফিজ। আরো বক্তব্য রাখেন, ডা. জামাল উদ্দিন, ডা.আব্দুর রকিব, ডা. রিষিকেষ পাল,ডা.ইদ্রিস আলী, ডা.রনজিত দাশ, ডা.আবদুল মোক্তাদির সরদার প্রমুখ।