Logo

ওয়াসিম হত্যার বিচারের দাবিতে শাবিতেও মানববন্ধন

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ৫:২৫ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০১৯ | আপডেট: ৬:৫৪:পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

সিলেটের নিউজঃ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম হত্যার বিচারের দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে  নবীগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশন শাবিপ্রবি।

রোববার  ২টায়   নবীগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশন এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাহারের সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে ওয়াসিম হত্যার সাথে জড়িত বাস ড্রাইভার এবং তার সহযোগীর শাস্তির আওতায় এনে দ্রুত বিচার দাবি করা হয়।

উল্লেখ্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির চতুর্থ বর্ষের শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিমসহ ১১ জন শিক্ষার্থী হবিগঞ্জের দেবপাড়ায় বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। শনিবার বিকালে ফেরার পথে তারা ময়মনসিংহ-সিলেট রোডের উদার পরিবহনের একটি বাসে ওঠেন।

ভাড়া নিয়ে বাসের হেলপারের সঙ্গে তাদের বিবাদ হয়। একপর্যায়ে বাসের হেলপার ওয়াসিমসহ আরেকজনকে ধাক্কা দেন। এতে ওয়াসিম বাস থেকে পড়ে যান এবং চাকা তার পায়ের ওপর দিয়ে চলে যায়। এ সময় তার সঙ্গে থাকা রাকিব হোসেন নামে আরেকজন শিক্ষার্থী বাস থেকে লাফ দিয়ে নামেন।

ওয়াসিমকে দ্রুত প্রাইভেটকারে করে সিলেট এম এ জি ওসমানী সদর হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় তার মৃত্যু হয়। রাকিব হোসেনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। উত্তেজিত শিক্ষার্থীরা বাসটি আটক করেন। ততক্ষণে বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। পরে মৌলভীবাজার সদর থানা পুলিশ বাসটি জব্দ করে।    বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য েরাখেন   নবীগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশন  উপদেস্টা ওবায়দুর রহামন শোয়েব, সভাপতি শামুয়েল ইসলাম, সাধারণ সম্পাদক শাহনাজ লিপি,জলক মহালদার প্রমুখ।