শান্তিপূর্ণ ভাবে শেষ হলো পরিবহণ সেক্টরের সর্ববৃহৎ সংগঠন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নির্বাচন

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, মার্চ ৯, ২০১৯ | আপডেট: ৫:১৪:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

সিলেটের নিউজঃ
শান্তিপূর্ণ ভাবে শেষ হলো সিলেটের পরিবহণ সেক্টরের মধ্যে সর্ববৃহৎ সংগঠন জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি বার্ষিক নির্বাচন। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে শুরু ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট সুষ্ট ভাবে সম্পন্ন করে ফলাফল প্রকাশ করার জন্য কাজ করেন ৩জন প্রিসাইডিং কর্মকর্তা ও ১শ ৬০জন পুলিং অফিসার। ফলাফল’সহ সামগ্রীক নিরাপত্তার জন্য কাজ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশরাফুল ইসলামের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, ডিবি ও গোয়েন্দা সংস্থার প্রায় ২শ সদস্য। সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা ও প্রজেক্টরের মাধ্যমে সরসরি প্রার্থী ও ভোটারদের কাছে তোলে ধরা হয় ফলাফল গননার চিত্র। সর্বমহলের কাছে স্মরনীয় এ নির্বাচনটির ফলাফল রাত ১১টায় প্রকাশ করেন ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নির্বাচনের প্রধান সম্বন্নয়ক এবং সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল। নির্বাচনে সভাপতি পদে শ্রী আবু সরকার সরকার ছাতা প্রতীকে ৪ হাজার ৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দিলু মিয়া আনারস প্রতীকে পেয়েছেন ১হাজার ৫শ ৪৪টি ভোট। সাধারণ সম্পাদক পদে মোঃ আমির উদ্দিন দোয়াত কলম প্রতীকে ২হাজার ৩শ ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটকম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল গফুর বাই সাইকেল প্রতীকে পেয়েছেন ১হাজার ৮শ ৮১ ভোট।
নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হলেন, কার্যকরি সভাপতি পদে মোঃ আব্দুস সালাম ১ হাজার ৮শ ৯ ভোট, সহ সভাপতি পদে জোবের আহমদ ২হাজার ৬শ ১৫ ভোট, যুগ্ম সম্পাদক পদে মোহাম্মদ আলী ২হাজার ৮শ ৩২ ভোট, সহ সম্পাদক পদে মোঃ আহমদ আলী স্বপন ১হাজার ৭শ ৯৯ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ শামীম আহমদ ২হাজার ৩শ ৯৭ ভোট, প্রচার সম্পাদক পদে মোঃ আব্দুস সামাদ ২হাজার ২২ ভোট, দপ্তর সম্পাদক পদে বাবুল হোসেন ৩হাজার ২শ ৫২ ভোট, কোষাধ্যক্ষ পদে রাজু আহমদ তুরু ১হাজার ৯শ ৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এছাড়া সদস্য পদে শরীফ আহমদ ২০৯৬ ভোটে, আলী আহমদ আলী ১হাজার ৩শ ৮৭ ভোট, আব্দুল জলিল ১হাজার ৩শ ৬ ভোট, আব্দুল মতিন ১হাজার ২শ ৭৩ ভোট ও বিলাল আহমদ ৯শ ৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নির্বাচন চলাকালে উপস্থিত হয়ে তা পরিদর্শন করেন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের উপদেষ্টা ও জেলা বারের বিভাগীয় স্পেশাল পিপি এডভোকেট শাহ মশাহিদ আলী, এডভোকেট আতিকুর রহমান সাবু, ট্রাক মালিক গ্রুপের সভাপতি হাজী ইখতেখার আহমদ সুহেল, কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল, সিনিয়র সহ সভাপতি আতিুকুর রহমান আতিক, সাধারণ সম্পাদক জাবেদ সিরাজ, যুগ্ম সম্পাদক পুলক কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বীর আহমদ ফয়েজ, কোষাধ্যক্ষ আফজল চৌধুরী, সাদেক খান, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, সাবেক সভাপতি গোলাম হাফিজ লোহিত প্রমূখ।
নির্বাচনের ফলাফল ঘোষণা মঞ্চে সভাপতিত্ব করেন, প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহিম বক্স দুদু। এতে বক্তব্য রাখেন ও ফলাফল ঘোষণা করেন নির্বাচনের প্রধান সম্বন্নয়ক এবং সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল। বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার সাদেক আহমদ খান, নির্বাচন কমিশনার হাজী মাখন মিয়া, নির্বাচন কমিশনার হাজী জমির মিয়া, নির্বাচন কমিশনার মহসিন আহমদ, নির্বাচন কমিশনার রবিউল ইসলাম রবি, নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম মঞ্জু, জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার। সভা পরিচালনা করেন জেলা ট্রাক মালিক গ্রুপের সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বীর আহমদ ফয়েজ।
উল্লেখ্য, জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নির্বাচন হয়েছে নির্ধারিত সময়ের এক বছর পর। বিজয়ী সভাপতি শ্রী আবু সরকার ও সাধরণ সম্পাদক আমির উদ্দিন’সহ অনেক নেতা কর্মীকে মামলা দিয়ে হয়রানী এবং বহিষ্কার করে পরিবহনে অস্থিতিশীল পরিবেশ তৈরী করা হয়েছিলো। সমাধানে সকলেই ব্যর্থ হলে কেবল এক পর্যায়ে জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল, সাংগনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার ও সহ সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজের উদ্যোগ ও হস্পক্ষেপে শ্রমিকরা তাদের অধিকার ফিরে পায়।
অভিনন্দন
সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি শ্রী আবু সরকার ও সাধারণ সম্পাদক আমির উদ্দিন’সহ নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি ইফতেখার আহমদ সুহেল, কার্যকরি সভাপতি গোলাম হাদি ছয়ফুল ও সাধারণ সম্পাদক জাবেদ সিরাজ’সহ সংগঠনের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে তারা বলেন, নতুন এই কমিটির মাধ্যমে শ্রমিকদের অধিকার ও বিভিন্ন দাবী আদায় হয়ে সংগঠনটি আরো গতিশীল হবে বলে আশা ব্যক্ত করছি। প্রেস বিজ্ঞপ্তি