সিলেটে রাজস্ব ভবন নির্মানে সিলেট মেট্রোপলিটন চেম্বার ও কর আইনজীবী সমিতির যৌথ সভা

Ezazul Ezazul

Haque

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, মার্চ ৩, ২০১৯ | আপডেট: ৫:৩০:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

সিলেটের নিউজঃ
সিলেটে রাজস্ব ভবন দ্রুত নির্মানের দাবীতে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ও কর আইনজীবী সমিতির যৌথ মতবিনিময় সভা গতকাল রোববার বিকেলে মেট্রোপলিটন সিলেট চেম্বারের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সচিব মো: জাহাঙ্গীর হোসেনের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন সিলেট মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ । সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজল সিলেটে রাজস্বভবন নির্মাণ ও ২০১৯খ্রিস্টাব্দের পরিকল্পনা শীর্ষক মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বক্তারা সিলেটে রাজস্ব ভবন বাস্তববায়নের একসাথে কাজ করার ঘোষণা দিয়েছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। রাজস্ব ভবন না থাকায় সিলেটের করদাতারা বিভিন্নধরণের দূর্ভোগের শিকার হচ্ছেন উল্লেখ করে তারা বলেন, স্বাধীনতার সাতচল্লিশ বছর পরও সিলেটের মতো রাজস্ব আদায়ের বৃহৎ এলাকায় রাজস্ব ভবন না হওয়া বাতির নিচে অন্ধকারের মতো। ২০০৭-২০০৮ অর্থবছরে ১৫৫ কোটি ৮০ লক্ষ টাকা সিলেট কর অঞ্চল থেকে আদায় হওয়ার পরও সিলেটে রাজস্ব ভবন নির্মিত হয়নি অথচ সে সময় এর চেয়ে অনেক কম কর আদায়কারী অঞ্চলেও রাজস্ব ভবন নির্মিত হয়েছে। কিন্তু সিলেটের করদাতাদের ন্যায্য দাবী বাস্তবায়ন করা হচ্ছে না।সভায় মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ বলেন সিলেটে স্থায়ী রাজস্ব ভবন স্থাপনের দাবী অত্যন্ত যৌক্তিক। আমরা কর আইনজীবী পরিষদের এই দাবীর প্রতি একাত্বতা পোষণ করছি এবং দাবী বাস্থবায়নে আমরা সবসময় পাশে থাকবো।বক্তব্যে তিনি কর আইরজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান। সভার শুরুতে কর আইনজীবী কার্যনির্বাহী কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজলকে চেম্বারের পক্ষ সম্মাণনা স্বারক উপহার দেওয়া হয়।
সভায় বক্তারা বলেন- একই ভবনে সকল ধরণের রাজস্ব প্রদান করতে না পেরে বিভিন্ন অলিগলিতে অবস্থিত অফিসে যাতায়াত করে সিলেটের করদাতারা নানবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন। যা কোনভাবেই কাম্য হতে পারে না। সিলেটে ভ্যাটের আওতা এবং করদাতার সংখ্যা বেড়ে যাওয়ায় রাজস্ব ভবন নির্মাণ অত্যান্ত জরুরী হয়ে পড়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ অবিলম্বে সিলেটে নির্ধারিত স্থানে রাজস্ব ভবন নির্মাণের আহবান জানান।
সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কর আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট সমর বিজয় সী শেখর, সাবেক সভাপতি সুলেমান হোসেন, হাছনু চৌধুরী, সিরাজুল হোসেন আহমদ, এডভোকেট সুজিত কুমার বৈদ্য,এডভোকেট আজিজুর রহমান, মিন্টু চন্দ্র রায়,এসএমসিসিআই এর পরিচালক রাজীব ভৌমিক,মাহবুবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন- এসএমসিসিআইএর পক্ষ থেকে ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল,সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন,পরিচালক মাহমুদ বকস রাজন,কাজী মকবুল হোসেন,মাহবুবুর রহমান,রাজীব ভৌমিক,মাসুদ জামান এবং করআইনজীবী সমিতির পক্ষে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী খোকন,এডভোকেট সুজিত কুমার বৈদ্য প্রমুখ।
সকল স্থানীয় ও জাতীয় পত্রিকা, সংবাদ সংস্থা, ইলেকট্রনিক মিডিয়াসমূহে সম্প্রচার/প্রকাশের বিনীত অনুরোধপূর্বক প্রেরণ করা গেলঃ